1. admin@dailypratidinerbarta.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
একটি হারানো বিজ্ঞপ্তি ব্যাগিং পদ্ধতিতে আদা চাষে স্বপ্ন বুনছে রানীশংকৈল উপজেলার আদা চাষিরা পীরগাছায় সাংবাদিকদের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময়  মুন্সীগঞ্জে আজ থেকে যৌথ অভিযান অবৈধ অস্ত্র উদ্ধারে শুরু সেনাবাহিনী মুন্সীগঞ্জের কৃতি সন্তান ঢাকা রেঞ্জের ডিআইজি হলেন আওলাদ হোসেন পনির মুন্সীগঞ্জের লৌহজংয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ শেখ হাসিনার নামে যত মামলা ফতুল্লার কায়েমপুরে বিএনপি নেতা পরিচয়ে এসকে শাহীনের আধিপত্য বিস্তারের চেষ্টা। বিসিবির নতুন সভাপতি মুন্সিগঞ্জের ফারুক আহমেদ মুন্সীগঞ্জের কৃতি সন্তান সরকার উপদেষ্টা যা বললেন ভূমিদস্যুদের বিরুদ্ধে।

প্রাথমিক শিক্ষা উন্নয়নের জন্য সরকার বাজেট দিচ্ছেন ৩৪হাজার কোটি টাকা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত

  • আপডেট সময় : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ১১২৪ বার পঠিত

রাজীব মুন্সী,নিজস্ব প্রতিনিধিঃ-

স্কুলগুলোর অবকাঠামো উন্নয়ন হচ্ছে। এখন স্কুলে স্কুলে ল্যাপটব দেওয়া হচ্ছে। এগুলো হচ্ছে সরকারের সদিচ্ছার ফল। গ্রামেগঞ্জে উন্নয়নের পাশাপাশি লেখাপড়া যাতে মানসম্মত হয় সেজন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বর্তমান সরকার।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হক সুমনের সভাপতিত্বে শাহাদত হোসেন ও শম্ভু চরণ দাসের যৌথ সঞ্চালনায় শনিবার (১২আগস্ট) দিনব্যাপী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্টের উপজেলা পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সরকারের নির্দেশে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সকল শিক্ষকদের বিভিন্নভাবে ট্রেনিং দিচ্ছেন। শিক্ষার্থীদের হাতে বছরের প্রথমে বিনামূল্যে বই তুলে দিচ্ছেন। স্কুল ফিডিং কর্মসূচি চালু করা হয়েছে। এর আগে ৩৭হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। সামনে আরও নিয়োগ দেওয়া হবে। এতে করে যারা শিক্ষিত বেকার যুবক আছেন তারা চাকরির সুযোগ পাচ্ছেন। যারা ক্ষুদে ফুটবলার আছে তাদের মধ্য থেকে জাতীয় দলের খেলোয়াড় বের হয়ে আসবে।

উপজেলা প্রশাসন ও শিক্ষা অফিসের আয়োজনে এতে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, ইউপি চেয়ারম্যান নাজির হোসেন, মোস্তাফিজার রহমান, বজলুর রশিদ মুকুল ও উপজেলা শিক্ষা অফিসার আতিকুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য আব্দুল হান্নান, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, ইটাকুমারী ইউনিয়ন চেয়ারম্যান আবুল বাশার, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম বিপ্লব, জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির হোসেন, উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম, যুবলীগ নেতা পাভেল রহমান, পারুল ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক এবিএম মিজানুর রহমান সাজু, কান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম খাঁন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান শুভ, উপজেলার বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষা অফিসারগণ প্রমুখ।

দিনব্যাপী চার দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর বঙ্গবন্ধু গোল্ডকাপ ফাইনাল খেলায় রহমতচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বঙ্গমাতা গোল্ডকাপে ছাওলা সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়।

এর আগে মহাপরিচালক স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক কোটি ২১লক্ষ টাকা ব্যয়ে ৩য় তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এসময় তিনি ছাওলা ইউনিয়নের কুটিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীর হাতে একটি হুইল চেয়ার তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park