1. admin@dailypratidinerbarta.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে ঢাকা রেঞ্জের ডিআইজি পরিদর্শন রাজউক প্লান আর অনুমোদনহীন ভবনে ঝুকিপূর্ণ হয়ে উঠেছে নাসিক ৩ নং ওয়ার্ড সন্ত্রাস, নৈরাজ্য, চাঁদাবাজ, দখলদারের বিরুদ্ধে ডেমরা থানা শ্রমিক দলের বিক্ষোভ মিছিল। একটি হারানো বিজ্ঞপ্তি ব্যাগিং পদ্ধতিতে আদা চাষে স্বপ্ন বুনছে রানীশংকৈল উপজেলার আদা চাষিরা পীরগাছায় সাংবাদিকদের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময়  মুন্সীগঞ্জে আজ থেকে যৌথ অভিযান অবৈধ অস্ত্র উদ্ধারে শুরু সেনাবাহিনী মুন্সীগঞ্জের কৃতি সন্তান ঢাকা রেঞ্জের ডিআইজি হলেন আওলাদ হোসেন পনির মুন্সীগঞ্জের লৌহজংয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ শেখ হাসিনার নামে যত মামলা

এবারের বই মেলায় এইচ আর হাবিব’র দুই নাটকের বই

  • আপডেট সময় : রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১৪৮ বার পঠিত

রিয়েল তন্ময়,বিনোদন প্রতিবেদকঃ-

ছিটমহল খ্যাত বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক ও থিয়েটার সংগঠক এইচ আর হাবিব এর রচনায়, ২০২৩ ইং সালের ২১ এর বই মেলায় প্রকাশিত হয়েছে দুইটি নাটক। দম চরকা এবং বিরান পার্বণ নামের নাটক দুইটি একই মোড়কে বেহুলা বাংলা প্রকাশনীর ব্যানারে প্রকাশিত হয়েছে।
বই প্রকাশের বিষয়ে এইচ আর হাবিব জানান, নাটক দুইটির মধ্যে একটি মঞ্চ নাটক । অন্যটি পথ নাটক। সমসাময়িক সামাজিক অসংগতি, তথা অসুস্থ্য সামাজিক ও রাজনৈতিক প্রতিবন্ধকতার বিষয় উঠে এসেছে নাটকের কাহিনীতে। মেলায় বেহুলা বাংলা প্রকাশনীর স্টলে গিয়ে দেখা গেছে বইটি নিয়ে পাঠক আগ্রহ বেশ। কয়েকজন থিয়েটার কর্মী পরখ করছেন বইটি ।
তাদের মধ্যে ঢাকার বায়রে থেকে আসা থিয়েটার কর্মী মামুনকে জিজ্ঞেস করতেই তিনি জানান, নাটকের বই এমনিতেই খুব একটা প্রকাশিত হয় না। এইচ আর হাবিব সময়ের সাহসী নাট্যকার। তার লেখার আলাদা একটি বৈশিষ্ট্য আছে। তা গল্প নির্বাচনে কিংবা সংলাপে অপরদিকে গল্প বিন্যাসে অন্যদের চেয়ে একেবারেই আলাদা মনে হয়েছে। আগামীতে কোন থিয়েটার মঞ্চে আনতে পারে নাটকগুলো।
এইদিকে স্টল মালিক বেহুলা বাংলা প্রকাশনীর কর্নধার জানান, এইচ আর হাবিব এর আগে ছাপানো উপন্যাস বেফাঁস রাতের ভোর নিয়ে পাঠক চাহিদা ছিল বেশ । তার লেখার ভিন্নতা মূলত নাটকের বইটির প্রতিও পাঠক আগ্রহ বাড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক প্রতিদিনের বার্তা ©
Theme Customized By Shakil IT Park